ভারতে ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, আক্রান্ত ২০ হাজার

শেয়ার করুন...

মহামারি করোনাভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টার ৫০ জনের প্রাণহানি হয়েছে। দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এই প্রথম একদিনে এতোজনের মৃত্যু হল ভয়ঙ্কর কোভিড-১৯ রোগে। এদিকে ভারতজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে, প্রায় ২০,০০০ এর কাছাকাছি পৌঁছে গেছে এই সংখ্যা।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, ভারতে বর্তমানে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১৯ হাজার ৯৮৪ জন। আর গত ২৪ ঘন্টায় নতুন করে অর্ধশত মানুষের মৃত্যুর পর দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে এখন ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৩৮৩ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে।

তবে ভারতে গত কিছুদিনে ভারতে করোনার সঙ্গে লড়াই করে অনেক মানুষ সুস্থ হয়ে উঠছেন। এই সংখ্যাটা ধীরে ধীরে বাড়ছে। বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৯ দশমিক ৩৬ শতাংশ মানুষ সুস্থ হয়েছেন। সংখ্য়ার হিসাবে গত একদিনে করোনার কবল থেকে রক্ষা পেয়েছেন ৬১৮ রোগী। মোট সুস্থ প্রায় ৪ হাজার জন।

করোনা মহামারি সামলাতে হিমশিম খাওয়া উত্তরপ্রদেশ সরকার মঙ্গলবার সন্ধ্যায় ঘোষণা করেছে, করোনা সংক্রমণের প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে দিল্লি ও নয়ডার মধ্যবর্তী সীমান্ত এলাকা পুরোপুরি সিল করা হয়েছে। রাজধানী অঞ্চল দিল্লিতে এখন পর্যন্ত ২ হাজারেরও বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

ভারতে করোনা সংক্রমণের সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র রাজ্যে। সেখানে ৫ হাজার ২১৮ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের ২৫১ জন মারা গেছেন। এরপর রয়েছে গুজরাট রাজ্য। সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৭৮ জন। তৃতীয় স্থানে থাকা দিল্লিতে আক্রান্ত ২ হাজার ১৫৬ জন।

মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে গেছে মধ্যপ্রদেশ, রাজস্থান ও তামিলনাড়ুতেও। এদিকে ১ হাজার ২৯৪ জন সংক্রমিত হয়েছেন ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে। এছাড়া তেলঙ্গানায় করোনা আক্রান্ত ৯২৮ এবং পশ্চিমবঙ্গে ৪২৩ জন; মৃত্যু হয়েছে ১৫ জনের।


শেয়ার করুন...