রাজশাহীতে এক দিনে তিনজন শনাক্ত

শেয়ার করুন...

রাজশাহীতে গত কয়েক দিনে প্রতিদিন একজন করে করোনাভাইরাসে আক্রান্ত হলেও এবার এক দিনে সর্বাধিক তিনজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত হলেন আটজন আর জেলার পুঠিয়া উপজেলায় আক্রান্ত হলেন পাঁচজন।

আজ সোমবার রাত পৌনে ৯টার দিকে রাজশাহী জেলা সিভিল সার্জন এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন। সিভিল সার্জন বলেন, রাজশাহীতে নতুন আক্রান্তদের দুজন পুঠিয়ার ও একজন বাঘা উপজেলার। পুঠিয়ার দুজনের মধ্যে একজন ঢাকার মিরপুর ও অপরজন নারায়ণগঞ্জ থেকে কয়েক দিন আগে ফিরেছেন।

দুজনেই পোশাক কারখানায় কাজ করতেন। আর বাঘা উপজেলার ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে গত রোববার রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশনে ছিলেন। সেখান থেকে তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। পুঠিয়ার দুই নারী হোম আইসোলেশনে আছেন, আর বাঘা উপজেলার ওই ব্যক্তি রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

রাজশাহী জেলায় ১২ এপ্রিল প্রথম করোনা শনাক্ত হয়। তারপর আট দিনের মাথায় আজ সর্বোচ্চ তিনজন আক্রান্ত হলেন।

রাজশাহী করোনা পরীক্ষার ল্যাব সূত্রে জানা গেছে, আজ রাজশাহীর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ আসে পাঁচজনের। রাজশাহী জেলার ওই তিনজন ছাড়া আক্রান্ত বাকি দুজনের বাড়ি রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ জেলায় ও রংপুর বিভাগের লালমনিরহাট জেলায়।

করোনা পরীক্ষা ল্যাবের ইনচার্জ ও রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান সারেরা গুলনেহার বলেন, গতকাল পর্যন্ত এই ল্যাবে ১ হাজার ৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট ১৮ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রাজশাহী জেলায় ৮ জন আর রাজশাহী বিভাগে ১৬ জন। আর রংপুর বিভাগের দুজন।

রাজশাহীতে ১ এপ্রিল থেকে করোনা পরীক্ষা শুরু হয়েছে। ১৪ এপ্রিল সকাল ১০টা থেকে রাজশাহী জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়।


শেয়ার করুন...