স্বাস্থ্যকর্মী সেজে ঘুরে বেড়াচ্ছে ডা’কাতদল

শেয়ার করুন...

বিশ্বের ১৮৫টি দেশে সংক্রমিত হয়েছে করো’নাভাই’রাস। লক্ষাধিক মানুষ প্রা’ণ হারিয়েছেন করো’নার কোপে। ভা’রত, বাংলাদেশের মতো জনবহুল দেশগু’লিতে হু হু করে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা।

একই সঙ্গে টেস্ট কিটের অভাবও মা’থা চাড়া দিচ্ছে। এই পরিস্থিতিতে করো’নার উপসর্গ নিয়ে পরীক্ষা করাতে হন্যে হয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতা’লে ঘুরতে হচ্ছে সাধারণ মানুষকে।

পরিস্থিতি সামাল দিতে কিছু কিছু জায়গায় এলাকা ভিত্তিক পরীক্ষার ব্যবস্থাও করা হয়েছে। আর এই সুযোগে PPE পরে স্বাস্থ্যকর্মী সেজে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে এক দল ডা’কাত! এমনটাই সতর্কবার্তা দেওয়া হয়েছে ঢাকা পু’লিসের পক্ষ থেকে।

PPE পরে চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর পরিচয়ে কেউ বাড়িতে এসে হাজির হলে আগে স্থানীয় থা’নায় খবর দিতে বলা হয়েছে ঢাকা পু’লিসের পক্ষ থেকে। সাধারণ মানুষকে সতর্ক করে বলা হয়েছে, করো’না পরিস্থিতির সুযোগ নিয়ে চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর ভুয়ো পরিচয় দিয়ে ডা’কাতির চেষ্টা করছে একদল দুষ্কৃতি।

তাই স্থানীয় থা’নার অনুমতি ছাড়া বাইরে থেকে আসা কাউকেই বাড়িতে ঢুকতে দিতে বারন করা হয়েছে। শুধু তাই নয় স্বাস্থ্যকর্মীর পরিচয় দিয়ে কেউ বাড়িতে ক’জন সদস্য, কার বয়স কত ইত্যাদি জানতে চাইলে সে ক্ষেত্রেও উত্তর দিতে বারন করা হয়েছে ঢাকা পু’লিসের পক্ষ থেকে।


শেয়ার করুন...