সৌদিতে আরও ৫১৮ জন করোনা আক্রান্ত

শেয়ার করুন...

সৌদি আরবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ৫১৮ জন রোগী। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৮০ জনে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮৩ জনে। দেশটিতে করোনা থেকে মোট সুস্থ হয়েছে ৯৯০ জন।

গত ২৪ ঘণ্টায় সৌদির ২য় বৃহত্তম শহর বন্দরনগরী জেদ্দায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এরপর রয়েছে রাজধানী রিয়াদ। স্থানীয়দের চেয়ে তুলনামূলক প্রবাসীদের করোনা আক্রান্তের সংখ্যা বেশি, যা প্রায় ৭০-৮০ শতাংশ।

দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পক্ষ থেকে সতর্ক করা করা হচ্ছে যে, তার দেশের নাগরিকসহ প্রবাসীদের মন্ত্রণালয়ের করোনা সংক্রান্ত যাবতীয় আদেশ ও নির্দেশনা মেনে চলতে হবে। প্রবাসী কমিউনিটি এবং একজন আরেকজনকে নিজ নিজ ভাষায় সচেতনতামূলক পরামর্শ দেয়া হচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে নিষেধ করা হচ্ছে সবাইকে।

মধ্যপ্রাচ্যজুড়ে মহামারি আকার ধারণ করা এ ভাইরাসে প্রায় ৯০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। সবচেয়ে ভয়াবহ অবস্থা ইরানের। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯২ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮৬৯ জন।

বৃহস্পতিবার ইরানি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপৌর জানান, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৬০৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ হাজার ৯৯৫ জন।


শেয়ার করুন...