চাল চুরির বিষয়ে ফেসবুকে পোস্ট, যুবকের নামে মামলা

শেয়ার করুন...

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে চাল চুরির বিষয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে এক যুবকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সিটি করপোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সচিব আনোয়ারুল করিম বাদী হয়ে রোববার রাতে গাছা থানায় মামলাটি করেন। মামলার এজাহারে জাহিদ হাসান জিহাদকে (৩২) আসামি করা হয়েছে।

আজ সোমবার এ বিষয়ে গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, ‘জিহাদ ও তাঁর সঙ্গী আরও তিন-চারজন ফেসবুকের ফেক আইডি থেকে এলাকার বিত্তবানদের নামে মিথ্যা অপবাদ ও তথ্য পোস্ট করে মোটা অঙ্কের চাঁদা দাবি করেন। দীর্ঘদিন ধরে ফেসবুকে তাঁরা গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করছেন।

১০ এপ্রিল জিহাদের নামের আইডি থেকে মেয়রের বিরুদ্ধে ২ হাজার ২৬৪ বস্তা সরকারি ত্রাণের চাল চুরির মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হয়েছে। এ–সংক্রান্ত লিংক বাদীসহ কয়েকজনের ফেসবুক আইডি ও মেসেঞ্জারে পাঠানো হয়েছে। এতে মেয়রের মানসম্মান ক্ষুণ্ন হয়েছে। তাঁকে (মেয়র) হেয়প্রতিপন্ন, অপমান ও অপদস্থ করা হয়েছে। মেয়রের কর্মীসহ জনমনে অস্থিরতা দেখা দিয়েছে।

আর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির উপক্রম হয়েছে। পরে মেয়রের নির্দেশে তাঁর কর্মচারী হিসেবে ৩৮ নম্বর ওয়ার্ডের সচিব ও সিটির ওয়ার্ড সচিব কল্যাণ পরিষদের সভাপতি আনোয়ারুল করিম বাদী হয়ে ওই মামলা করেছেন।’

এ বিষয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ‘সরকারি বরাদ্দের চাল পাওয়ার আগেই চাল চুরির বানোয়াট ও মিথ্যা তথ্য ফেসবুকে দিয়ে আমাকে হেয় করা হয়েছে, মানসম্মান ক্ষুণ্ন করা হয়েছে। ওই চাল পাওয়ার আগেই আমি নিজের অর্থে লাখ লাখ মানুষের ঘরে ঘরে চাল, তেল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছি।’


শেয়ার করুন...