জামালপুরে আ. লীগ নেতার গুদাম থেকে সরকারি চাল জব্দ

শেয়ার করুন...

জামালপুর সদর উপজেলায় আজ শনিবার এক আওয়ামী লীগ নেতার গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির সাড়ে ৭ মেট্রিক টন চাল জব্দ করা হয়েছে।

বেলা ১১টার দিকে উপজেলার নরুন্দি বাজারে তুলশিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি তোফাজ্জল হোসেনের গুদাম থেকে চালগুলো জব্দ করা হয়। তিনি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। এ ঘটনায় তাঁকে আটক করেছে পুলিশ।

এদিকে গতকাল শুক্রবার রাতে বকশীগঞ্জ উপজেলার মধ্যবাজারে এক গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৫ মেট্রিক টন চাল জব্দ করা হয়। এ ঘটনায় চাল ব্যবসায়ী নূর কালামকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

সদর ও বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা প্রশাসন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুলিশ যৌথভাবে আজ নরুন্দি বাজারে অভিযান চালায়। এ সময় আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেনের গুদাম থেকে সাড়ে ৭ মেট্রিক টন সরকারি চাল জব্দ করা হয়। পুলিশ তাঁকে আটক করে।

অন্যদিকে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে গতকাল বকশীগঞ্জ মধ্যবাজারে অভিযান চালায়। এ সময় নূর কালামের গুদাম থেকে ৫ মেট্রিক টন সরকারি চাল জব্দ করা হয়। এসব চাল হতদরিদ্রদের কাছে ১০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিল।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। মাস্টাররোল ও চাল বিক্রিতে অনিয়ম থাকায় তাঁর ডিলারশিপ বাতিল করা হবে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, নূর কালামের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।


শেয়ার করুন...