রূপপুরে দুর্নীতি: ৭ প্রকৌশলীকে দুদকে জিজ্ঞাসাবাদ

শেয়ার করুন...

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দুর্নীতি অনুসন্ধানের অংশ হিসেবে ৭ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাঁদের জিজ্ঞাসাবাদ করে দুদকের উপপরিচালক নাসির উদ্দিনের নেতৃত্বে একটি দল।

পাবনা গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমান ও অন্যদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পাবনার রূপপুর পারমাণবিক প্রকল্পের আসবাবপত্র ও অন্যান্য সামগ্রী অস্বাভাবিক দামে কেনা দেখিয়ে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয় তাঁরা হলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম জিল্লুর রহমান, উপবিভাগীয় প্রকৌশলী আহমেদ সাজ্জাদ খান , সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম এবং উপসহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, সুমন কুমার নন্দী, শাহীন উদ্দিন ও জাহিদুল করিম।

এর আগে গতকাল বুধবার ওই ঘটনায় প্রধান অভিযুক্ত মাসুদুর রহমানসহ ৭ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করে দুদক। মাসুদুর রহমান ছাড়া অন্যরা হলেন গণপূর্তের তিন উপবিভাগীয় প্রকৌশলী মো. তারেক, তাহাজ্জুদ হোসেন ও মোস্তফা কামাল এবং তিন উপসহকারী প্রকৌশলী কামরুজ্জামান, আবু সাইদ ও ফজলে হক।


শেয়ার করুন...