করোনায় নতুন করে পুলিশে আক্রান্ত ১৬২ জন

শেয়ার করুন...

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৬২ জন পুলিশ সদস্য নতুন করে করোনাং আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৫৬ জনে।

এছাড়া করোনাযুদ্ধে এ পর্যন্ত মারা গেছেন সাত পুলিশ সদস্য।
গত রবিবার ছিল ১৫৯৪ জন। প্রতিদিন নতুন সদস্য বাড়লেও মাঠপর্যায়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এর কোনো প্রভাব পড়বে না বলে পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে।

এদিকে, কোয়ারেন্টাইনে থাকা পুলিশের সংখ্যাও প্রায় দ্বিগুণ হয়েছে। আর করোনাযুদ্ধে এ পর্যন্ত মারা গেছেন সাত পুলিশ সদস্য। আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ৮১০ জন। গত রবিবার এই সংখ্যা ছিল ৭৪৫ জন। বরাবরের মতো আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি।

ডিএমপি সূত্র জানায়, করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুই জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারা দেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আরও ১১০৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৪ হাজার ৮০৩ জনকে। এ পর্যন্ত ১৬৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নির্দেশে করোনায় আক্রান্ত পু‌লিশ সদস্যদের সু‌চি‌কিৎসা নি‌শ্চিতকল্পে কে‌ন্দ্রীয় পু‌লিশ হাসপাতালে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।


শেয়ার করুন...