বগুড়ায় চাঁদা আদায়ের অভিযোগে গ্রেফতার ১

শেয়ার করুন...

বগুড়ায় ধানকাটার শ্রমিকবাহী বাস আটকিয়ে চাঁদা আদায়ের অভিযোগে শাহিনুর রহমান শাহীন ওরফে ঝটিকা শাহীন নামের বাস মালিককে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। রবিবার রাতে বগুড়া সদর থানায় দায়ের করা দ্রুত বিচার আইনে মামলায় গ্রেফতার দেখিয়ে ঝটিকা শাহীনকে সোমবার আদালতে প্রেরণ করা হয়।গ্রেফতারকৃত ঝটিকা শাহীন বগুড়া শহরের কাটনার পাড়ার ওয়াজেদ আলীর ছেলে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, ধান কাটার জন্য নীলফামারীর ডোমার এলাকা থেকে একটি বাস ৪৬ জন ধানকাটা শ্রমিক নিয়ে কুমিল্লায় রওনা হয়। কুমিল্লায় গিয়ে তারা বোরো চাষীদের ধান কেটে দেবে।

সেই কারণে ডোমার উপজেলা প্রশাসনের লিখিত অনুমতি নিয়ে কুমিল্লা রওনা হয়। পথে রবিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে বগুড়ার চারমাথা এলাকায় বাসটি পৌঁছালে শাহিনুর রহমান শাহীনসহ ১৪-১৫ জন বাসটিকে থামায়।

এরপর তারা বাসের ড্রাইভারের কাছে থেকে ৫ হাজার টাকা চাঁদা দাবী করে তা আদায়ের চেষ্টা করে। খবর পেয়ে উপশহর ফাঁড়ির সাব ইন্সপেক্টর আব্দুর রহিম ও সঙ্গীয় ফোর্স সেখানে উপস্থিত হলে শাহিনুর রহমান শাহীনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে। এসময় অন্যরা পুলিশকে দেখে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। পরে বাসের চালক মনির হোসেন বাদী হয়ে সদর থানায় শাহিনসহ ১২ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করে।

বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, শাহীন মোটর মালিক গ্রুপের সদস্য হলেও চাঁদাবাজির সাথে মালিক গ্রুপের কোন সম্পৃক্ততা নেই। সরকারি সিদ্ধান্তের পর থেকে বাস চলাচল বন্ধ হওয়ার পর সকল প্রকার সড়ক চাঁদা উত্তোলন বন্ধ রয়েছে।


শেয়ার করুন...